Wednesday, December 18, 2013

বলিউড তারকাদের বিবাহ অতঃপর বিচ্ছেদ বিষয়ে খুটিনাটি

Bollywood super star couples
বলিউডে ঋত্বিক-সুজান। টলিউডে শ্রাবন্তী-রাজিব। বিয়ে ভাঙার খবরে ভেসে যায় নিউজপ্রিন্ট। কিন্ত্ত এদের পাশাপাশি আরো বিয়েও তো ভাঙে। বা ঘটে বিচ্ছেদ। কোথায় পৌষ-মাঘ বিয়ের লগন, কিন্তু ভারতে এখন চলছে বিয়ে ভাঙার মৌসুম!

যুক্তা মুখী আর প্রিন্স টালি
* কী হয়েছিল: এই বছরের জুলাই মাসে যুক্তা মুখী তার স্বামীর বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ আনেন। প্রিন্স টালি আগাম জামিনের আবেদন করেন। ৩১ অগস্ট তা খারিজও করে দেয় আদালত। যুক্তা এরপর হাইকোর্টে আপিল করলে, তাকে বলা হয় সেশন কোর্টে বিচারপদ্ধতি শেষ হওয়ার পরেই এই আবেদন করা যাবে।

*বর্তমান পরিস্থিতি: বোম্বে হাই কোর্ট বিয়ের সমস্যার সমাধানের জন্য একজন মধ্যস্থতাকারীকে নিয়োগ করেছে। বিচারপতির নির্দেশে এক সিনিয়র আইনজীবী দু’জনের সঙ্গেই কথা বলছেন বিষয়টিকে মিটিয়ে ফেলার জন্য।

* বাতাসে যা ভাসছে: কেউ কেউ বলছেন, টালির সাধারণ জীবনযাপনের সঙ্গে যুক্তা মানিয়ে নিতে পারছিলেন না। আর টালির পক্ষেও তার স্ত্রীর ‘স্টার-স্ট্যাটাস’ সব সময় বহন করা সম্ভব হচ্ছিল না। সব জায়গাতেই তার পরিচয় হত, তিনি যুক্তা মুখীর স্বামী। যদিও দু’জনের কেউ-ই এই তথ্য স্বীকার করেননি।

* দু’জনে কী ভাবছেন: আপাতত মধ্যস্থতাকারীর ব্যাপারে দু’জনেই একমত। অশান্তি এড়িয়ে সমাধানের রাস্তায় আসতে চান দু’জনেই।

* কে কী বলছেন: ‘আদালতের তরফ থেকে একজন মধ্যস্থতাকারীকে নিয়োগ করা হয়েছে। দু’ পক্ষই এতে রাজি। আমরা সমাধানের আশা দেখছি,’ বলেছেন টালির আইনজীবী ফিলজি ফ্রেডরিক।

কল্কি কোয়েলচিন আর অনুরাগ কাশ্যপ
* কী হয়েছিল: অনুরাগ আর কল্কি দু’জনেই এক বিজ্ঞপ্তিতে জানিয়েছিলেন, তারা আর একসঙ্গে থাকতে চান না। তারপর থেকে তারা আলাদা আলাদাভাবেই রয়েছেন।

* বর্তমান পরিস্থিতি: দু’জনের কেউ-ই এই নিয়ে কথা বলছেন না। অনুরাগ এই মুহূর্তে তার ‘বোম্বে ভেলভেট’-এর কাজ নিয়ে ব্যস্ত। এরপর তিনি রাজ কমিকস-এর ভারতীয় সুপারহিরো দোগাকে নিয়ে কাজ করতে চলেছেন। ২০০৯ থেকে ওই প্রোজেক্টের কাজে তিনি নামার পরিকল্পনা নিচ্ছেন। তখন ঠিক ছিল কুণাল কাপুর ওই প্রোজেক্টে থাকবেন। তিনি এখনো রয়েছেন।

কিন্ত্ত শোনা যাচ্ছে তাকেও বাদ দিতে পারেন অনুরাগ। অনুরাগের ‘বোম্বে ভেলভেট’-এর নায়ক রণবীর কাপুর। আর তার ‘বেশরম’-এর বক্সঅফিস ফলের জেরে সবকিছুর মধ্যেই রণবীর নাক গলাচ্ছেন এখন। ব্যক্তিগত জীবন নিয়ে সমস্যা, সঙ্গে রণবীরের চাপ- সবকিছু নিয়েই অনুরাগ যে গভীর অশান্তির মধ্যে আছেন, তা তার ঘনিষ্ঠদের অনেকেই গোপনে জানিয়েছেন।

* বাতাসে যা ভাসছে: বেশ কিছু দিন ধরেই নাকি দু’জনের মধ্যে খুব অশান্তি চলছিল। হুমা কুরেশি এবং অনুরাগের মধ্যে সম্পর্ক তৈরি হয়েছে, এমন অভিযোগও করেছেন কল্কি। বিচ্ছেদ ঘোষণার অনেক আগে থেকেই তারা আলাদাই থাকছেন।

* দু’জনে কী ভাবছেন: জানা যায়নি। কারণ কল্কিও নিজেকে আরো বেশি করে কাজের মধ্যে ডুবিয়ে ফেলেছেন। আর অনুরাগের অবস্থা নাজেহাল।

* কে কী বলছেন: ঋত্বিক এবং সুজানের বিচ্ছেদ-বিজ্ঞপ্তির পর ‘হাসি তো ফাসি’ ছবির প্রচার করতে আসলে স্বাভাবকিভাবেই তাকে সাংবাদিকরা প্রশ্ন করেন তার বৈবাহিক অবস্থা সম্বন্ধে। অনুরাগের উত্তর ছিল, ‘এখানে এসেছি ‘হাসি তো ফাসি’র প্রচারের জন্য। নিজের ব্যক্তিগত জীবন নিয়ে আমি কোনও কথা বলব না।’

চিত্রাঙ্গদা সিং আর জ্যোতি রানধাওয়া
গলফ খেলোয়াড় জ্যোতি দিল্লিতে থাকেন আর চিত্রাঙ্গদা মুম্বাইতে। গত দু’বছর তারা আলাদা আলাদাভাবেই থাকছেন। তাদের আট বছরের এক সন্তানও রয়েছে। চিত্রাঙ্গদা অবশ্য এখনো এই বিচ্ছেদের বিষয়ে কোনো কথা বলতে চান না।

কঙ্কনা সেন শর্মা আর রণবীর শোরে
আলাদাই থাকেন। তবে মুম্বাইতেই। মা অপর্ণা সেনের ‘গয়ানর বাক্স’র শ্যুটিংয়ের সময় কঙ্কণা লম্বা সময়ের জন্য পুত্রকে নিয়ে কলকাতাতেই ছিলেন। তবে ডিভোর্স-এর জন্য কেউই আবেদন করেননি। তারপর কঙ্কনা আবার ফেরেন মুম্বাইতে। এই বিচ্ছেদের বছরে অবশ্য তাদের বিবাহিত জীবনের গল্পটাই সেরা উদাহরণ। সব ভুল বোঝাবুঝি কাটিয়ে দু’জনেই আবার একসঙ্গে।

সেলিব্রিটিদের বিবাহের ক্ষেত্রে যদি একজন সেলিব্রিটি আর অন্যজন সাধারণ মানুষ হন, তাহলে সব সময়ই সমস্যা তৈরি হওয়ার আশঙ্কা থাকে। একজনকে সবসময় অন্যজনের স্বামী বা স্ত্রী হিসেবে পরিচিতি পেতে হয়। সেটাই আসল যন্ত্রণার। একটা সময় পর্যন্ত তা উপেক্ষা করা যেতেই পারে, কিন্ত্ত তারপর সমস্যা বাঁধে।

অন্যজন চেষ্টা করেন নিজের অস্তিত্ব তৈরি করার, কিন্তু সেলিব্রিটি স্বামী বা স্ত্রীর পরিচয় তাকে সব জায়গায় তাড়া করে। তিনি অস্তিত্ব সংকটে ভুগতে শুরু করেন। লোকজন সব সময় তাকে ভাগ্যবান বলতে থাকেন তার স্বামী বা স্ত্রীর কারণে। এটা মেনে নেয়া কঠিন। তারপর একসময় সেই কঠিন প্রশ্নের মুখে এসে তিনি দাঁড়ানই।

অন্যজনের তখন ফাঁদে পড়ে যাওয়ার মতো মানসিকতা হয়। এই কারণেই ভারতে ঘনঘন সেলিব্রিটিদের বিবাহ ভাঙে।
- See more

TAG: Bollywood, Mumbai, lifestyles, super star, Hero, divorce, starts, India, life,

No comments:

Post a Comment